Kala Bhuna, the recipe search!(কালা ভুনা, রেসিপি অনুসন্ধান!)

 রেসিপি খোঁজার সময় আমি কয়েকজনের সাথে যোগাযোগ করেছি যার মধ্যে রয়েছে পৃথা সেন, নয়না আফরোজ এবং আমার শাশুড়ি। পৃথা দি রেসিপিটি শেয়ার করতে সক্ষম হননি কারণ তার এনডিএ রয়েছে তবে তিনি একটি খুব গুরুত্বপূর্ণ প্রযুক্তিগত নোট শেয়ার করেছেন; "কৌতুকটি হল মাংস ভুনোয় করা! ভুনো অংশ যত বেশি সঠিক; সুন্দর হল "কালো রং"। অন্যদিকে নয়না দি, যখন আমি তার সাথে যোগাযোগ করি তখন তিনি তার আবাসস্থল পরিবর্তন করছিলেন এবং তিনিও আমাকে সাহায্য করতে সক্ষম হননি। আমরা হব.

এটা ছিল যখন আমি আমার শাশুড়ির সাথে যোগাযোগ করি এবং তিনি কিছু খুব দরকারী ইনপুট নিয়ে এসেছিলেন! মা যদিও একজন বাঙালি নন, তবে তিনি একজন আশ্চর্যজনক রাঁধুনি এবং বাঙালি মুসলিম খাবারের ক্ষেত্রে যথেষ্ট জ্ঞানী। মা আমাকে কয়েক বছর ধরে প্রত্যক্ষভাবে (যখনই আমার শ্বশুরবাড়িতে যাই আমি তার রান্নার পদ্ধতি অনুসরণ করি) অথবা মেহেবুবের মাধ্যমে পরোক্ষভাবে আমাকে বেশ কিছু খাবার শিখিয়েছেন। তার জন্য আমি তার কাছে কৃতজ্ঞ।


আসলে, কয়েক বছর ধরে আমি মেহেবুবের পাশের আমার আত্মীয়দের দেখেছি বিভিন্ন মজাদার খাবার রান্না করতে যা অজানা। এগুলি বেশিরভাগই পশ্চিমবঙ্গের বাঙ্গালী মুসলিম সুস্বাদু খাবার। আমি ইতিমধ্যে কয়েকটি রেসিপি পোস্ট করেছি এবং আগামী সময়ে আরও কিছু পোস্ট করতে যাচ্ছি।

No comments

শীট-প্যান চিকেন এবং স্কোয়াশ সালাদ(Sheet-Pan Chicken and Squash Salad)

  এই লো-লিফ্ট কিন্তু জ্যাম-প্যাকড স্যালাডে, অ্যাড-ইনগুলির একটি আরামদায়ক মেডলে সবই একটি শীট প্যানে তৈরি করা হয়েছে: এখানে লেমনি রোস্ট চিকেন ...

Theme images by RedHelga. Powered by Blogger.