সেরা জেনারেল Tso এর চিকেন রেসিপি (The Best General Tso's Chicken Recipe)

 জেনারেল টিসোর মুরগির এই বাড়িতে তৈরি মেরিনেড, খাস্তা আবরণ এবং মিষ্টি এবং


এই রেসিপিতে

সস তৈরি করা

মুরগির প্রলেপ দেওয়ার জন্য একটি নতুন পদ্ধতি

একসাথে থালা টানা

একটি ভারসাম্যযুক্ত সসে প্রচুর পরিমাণে ভিনেগারি কিক থাকে যা বেশিরভাগ রেস্তোরাঁর সংস্করণের ক্লোয়িং মিষ্টির ভারসাম্য বজায় রাখে।

কম তাপমাত্রায় সসের জন্য অ্যারোমেটিক্স রান্না করলে আপনার কড়া বা স্কিললেটকে বেশি গরম না করেই তাদের স্বাদগুলি বিকাশ করতে দেয়।

ভদকার উচ্চতর অস্থিরতা এবং গ্লুটেন গঠনে বাধা দেওয়ার ক্ষমতা মুরগির আবরণে যোগ করার সময় আপনাকে একটি উচ্চতর খাস্তা ক্রাস্ট দেয়।

শুকনো আবরণের মিশ্রণে কিছু মেরিনেড যোগ করলে সামান্য নাগেট তৈরি হয় যা মুরগির টুকরোগুলিতে আটকে থাকে, অতিরিক্ত ক্রাঞ্চের জন্য আরও বেশি ক্ষেত্রফল যোগ করে।

ব্রিটিশরা যদি গর্ব করে চিকেন টিক্কা মসলাকে তাদের জাতীয় খাবার বলতে পারে, তবে অবশ্যই সময় এসেছে যে জেনারেল সো আমাদের জাতীয় স্পটলাইটে তার মুরগি পেয়েছেন। সর্বোপরি, নিজেকে এই প্রশ্নটি করুন যে জেনিফার 8. লি, সাংবাদিক এবং দ্য ফরচুন কুকি ক্রনিকলস-এর লেখক একটি TED টক-এ জিজ্ঞাসা করেছেন: আপনি বছরে কতবার চীনা খাবার খান বনাম কথিত সর্ব-আমেরিকান আপেল পাই?

লির মতে, দেশে 40,000 চাইনিজ রেস্তোরাঁ রয়েছে - ম্যাকডোনাল্ডস, বার্গার কিংস, ওয়েন্ডিস এবং কেনটাকি ফ্রাইড চিকেনস-এর সমন্বিত সবগুলোর চেয়ে বেশি। এবং এটিকে জেনারেল টোস (যেমন এটি এখানে নিউইয়র্কে রয়েছে), জেনারেল গাউ (নিউ ইংল্যান্ডে আমার কলেজের বছরগুলিতে যেভাবে আমি এটি জানতাম), চো'স, চাউ'স, জো'স, চিং'স বা নৌবাহিনীতে এটিকে ডাকা হোক না কেন , Admiral Tso's, এই রেস্তোরাঁগুলির যে কোনও একটিতে যান এবং সম্ভাবনা রয়েছে যে আপনি এটি মেনুতে পাবেন।

এর উত্স এখনও বিতর্কের জন্য রয়েছে। এর নাম, জেনারেল জুও জংটাং, 1885 সালে তার মৃত্যুর আগে প্রায় নিশ্চিতভাবেই থালাটির স্বাদ পাননি এবং লি আবিষ্কার করেছেন, তার বংশধররা- যাদের মধ্যে অনেকেই এখনও জেনারেলের নিজ শহর জিয়ানজিনে থাকেন- তারা এই খাবারটিকে পারিবারিক উত্তরাধিকার হিসেবে চিনতে পারেন না, বা এমনকি বিশেষ করে চাইনিজ, যে বিষয়টির জন্য।



আমার বন্ধু ফ্রান্সিস লাম যেমন জেনারেল সো'র মুরগির উৎপত্তি সম্পর্কে এই চমত্কার অংশে রিপোর্ট করেছেন, প্রয়াত এড শোয়েনফেল্ড, নিউইয়র্কের রেড ফার্মের স্বত্বাধিকারী এবং চীনা-আমেরিকান রন্ধনপ্রণালীর বিশ্বের অন্যতম বিশেষজ্ঞ, শেফ পেং জিয়ার কাছে এর উত্স খুঁজে পেয়েছেন। হুনানি শেফ যিনি 1949 সালের বিপ্লবের পরে তাইওয়ানে পালিয়েছিলেন। ডার্ক মিট মুরগির টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো করে তৈরি নিউইয়র্ক-ভিত্তিক একজন শেফ, টিটি ওয়াং, তাইওয়ানের পেং থেকে রেসিপিটি শিখে না আসা পর্যন্ত, এটি ফিরিয়ে আনেন, সসে একটি খাস্তা ভাজা লেপ এবং চিনি যোগ করেন এবং নাম পরিবর্তন করে জেনারেল চিং-এর নামটি আটকে যায়। , অবশেষে দেশ ও বিশ্ব জুড়ে চীনা মেনুতে তার পথ তৈরি করে। এটি এত জনপ্রিয় যে এর উত্সের উপর একটি সম্পূর্ণ ফিচার দৈর্ঘ্যের ফিল্ম রয়েছে।


এটা বোঝায়: যেমন লি বলেছেন, আমরা আমেরিকানরা আমাদের খাবার মিষ্টি পছন্দ করি, আমরা ভাজা পছন্দ করি এবং মানুষ, আমরা কি মুরগি পছন্দ করি।


বিবরণ পরিবর্তিত হতে পারে—আপনি দেখতে পাবেন ব্রকলি থেকে শুরু করে টিনজাত জলের চেস্টনাট থেকে মাশরুম থেকে (eek!) বেবি কর্ন দেশের বিভিন্ন সংস্করণে যোগ করা হয়েছে—কিন্তু মূল বিষয়গুলি একই: আপনি চিকেন দিয়ে শুরু করুন খাস্তা, খসখসে , গভীর-ভাজা আবরণ যা কর্নেল স্যান্ডার্স নিজেই গর্বিত হবেন (যাইহোক সামরিক লোক এবং ভাজা মুরগির সাথে এটি কী?), তারপর এটি রসুন, আদা, স্ক্যালিয়ন এবং শুকনো মরিচের স্বাদযুক্ত একটি মিষ্টি এবং খোঁচাযুক্ত সসে ফেলে দিন। কিছু বাষ্পযুক্ত সাদা চালের সাথে একটি প্লেটে এটি সব ফেলে দিন এবং আপনি আমেরিকার সবচেয়ে জনপ্রিয় খাবারের একটি পেয়েছেন।


এটি চাইনিজ-আমেরিকান মেনুতে নিরাপদ বিকল্পগুলির মধ্যে একটি হতে পারে। এমনকি সবচেয়ে স্লিজিস্ট কলেজ টেক-আউট জয়েন্টে একটি ক্যান-অফ-কোক-এন্ড-এগ-ড্রপ-স্যুপ-এর সাথে $5-এর মধ্যাহ্নভোজটি আপনার স্বাদের কুঁড়িকে সেই ধরণের হ্যাংওভার-আকাঙ্ক্ষায় আঘাত করে যেভাবে ম্যাকডোনাল্ডস চিকেন ম্যাকনাগেট। মিষ্টি 'এন টক সস মধ্যে ডুবো সময়ের পর সময় পেরেক পরিচালনা. এবং এখনও, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে এটির চেয়ে অনেক বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে। জেনারেল Tso-এর একটি বাড়িতে তৈরি সংস্করণ কতটা দুর্দান্ত হবে, এমন একটি স্বাদের সাথে যা কিছু বাস্তব জটিলতা এবং একটি টেক্সচার দেখায় যা সেই খাস্তা-ক্রাস্ট-রসালো-কেন্দ্রের ভারসাম্যকে চরমে নিয়ে যায়?


আমি এটা জানার জন্য যথেষ্ট স্মার্ট যে এশিয়ায় স্থল যুদ্ধে জড়ানো উচিত নয়। ভাগ্যক্রমে, এটি এমন একটি যুদ্ধ ছিল যা আমি বাড়িতে আমার নিজের রান্নাঘরে লড়াই করতে পারতাম। আমি আমার হাতা গুটানো এবং লড়াইয়ের মধ্যে চলে গেলাম।


সস তৈরি করা

মুরগির ডানদিকে খাস্তা আবরণ পাওয়া সবচেয়ে কঠিন চ্যালেঞ্জ হতে চলেছে তা জেনে, আমি প্রথমে সসটি বের করার সিদ্ধান্ত নিয়েছিলাম।


যদিও চাইনিজ রেস্তোরাঁগুলি প্রায়শই মেনুতে তার নম্বরের পাশে একটি টোকেন চিলি বা দুইটি দিয়ে জেনারেল টো'স ব্র্যান্ড করে, তবে এর স্বাদগুলি আসলেই মশলাদারের চেয়ে অ্যাসিডিটির ব্রেসিং হিট সহ আরও মিষ্টি এবং সুস্বাদু। শাওক্সিং ওয়াইন (একটি চাইনিজ রাইস ওয়াইন যা শুষ্ক শেরির মতোই স্বাদের), সয়া সস, রাইস ভিনেগার, চিকেন স্টক এবং চিনি হল মূল উপাদান, এবং এগুলি সবই কিছুটা কর্নস্টার্চ দিয়ে চকচকে চকচকে হয়ে যায়।


আমি নিউইয়র্কের আশেপাশের রেস্তোরাঁ থেকে বেশ কয়েকটি বিদ্যমান রেসিপি এবং সসের স্বাদযুক্ত সংস্করণ দেখেছি। বেশিরভাগ রেস্তোরাঁর সংস্করণগুলি সিরাপী মিষ্টি, যখন বাড়ির রেসিপিগুলি ক্লয়িং থেকে শুরু করে প্রায় কোনও চিনি ধারণ করে না। আমি দেখেছি যে প্রচুর পরিমাণে চিনি আসলে এই সসগুলিতে একটি ভাল জিনিস, তবে চিনিকে ভারসাম্য বজায় রাখতে পর্যাপ্ত অম্লতার সাথে যুক্ত করতে হবে। আমি 2 টেবিল-চামচ ওয়াইন, 3 টেবিল-চামচ ডার্ক সয়া সস, 2 টেবিল-চামচ ভিনেগার, 3 টেবিল-চামচ চিকেন স্টক, এবং পুরো 1/4 কাপ দানাদার চিনি, এক চা-চামচ টোস্টেড তিলের তেল এবং এক টেবিল-চামচ কর্নস্টার্চের মিশ্রণে স্থির হয়েছি। এটি ঘন করুন


এমনকি মৌলিক তরল উপাদানের ভারসাম্য সহ, সসটি সুগন্ধ ছাড়াই সমতল এবং বিরক্তিকর স্বাদযুক্ত; এই ক্ষেত্রে, তারা আদা, রসুন, স্ক্যালিয়ন এবং কিছু শুকনো পুরো লাল চিলিস।


এখানে জেনারেল টো'স বাড়িতে তৈরি করার দুর্দান্ত জিনিসগুলির মধ্যে একটি রয়েছে: আপনার ওয়াকের দরকার নেই। এটি একটি সস দিয়ে টস করা গভীর ভাজা চিকেন। একমাত্র জায়গা যা নাড়া-ভাঁজে খেলতে পারে তা হল সেই সুগন্ধি রান্না করা।


*আমি বলতে চাচ্ছি, কোন চাইনিজ খাবারের জন্য আপনার ওয়াকের প্রয়োজন নেই, কিন্তু যদি ধোঁয়াটে, গভীর ওক হেই আপনার লক্ষ্য হয়, তবে এটি অবশ্যই সাহায্য করে।


আমি পাশাপাশি কয়েক ব্যাচ সস রান্না করার চেষ্টা করেছি। একটি আমি ঐতিহ্যগতভাবে তৈরি করেছি: ধূমপান গরম না হওয়া পর্যন্ত তেল গরম করা হয়, এতে সুগন্ধি যোগ করা হয় এবং তরল উপাদান যোগ করার আগে এবং সসকে সিদ্ধ এবং ঘন হওয়ার আগে মাত্র 30 সেকেন্ড বা তার জন্য ভাজা হয়। দ্বিতীয়টি আমি তেল দিয়ে একটি ঠান্ডা প্যানে একই অ্যারোমেটিক্স শুরু করে তৈরি করেছি, সুগন্ধযুক্ত হওয়া পর্যন্ত নাড়তে গিয়ে সেগুলি গরম করে, তারপর তরল যোগ করে।


একবার সুগন্ধি... সুগন্ধি হয়ে গেলে, তরল উপাদান যোগ করা হয়। সিরিয়াস ইটস / জে. কেনজি লোপেজ-আল্ট

আমি সম্পূর্ণরূপে আশা করেছিলাম যে উচ্চ-তাপ সংস্করণটি উচ্চতর গন্ধ পাবে, কিন্তু পাশাপাশি স্বাদ নেওয়ার সময়, আমরা আসলে সহজ, কম-তাপ সংস্করণটিকে পছন্দ করি—রসুন, আদা এবং স্ক্যালিয়ন স্বাদ আরও উন্নত এবং অন্যের সাথে আরও মসৃণভাবে মিশ্রিত হয়েছিল উপাদান


চিলির জন্য, যদি আপনার একটি ভাল চীনা বাজার থাকে, তবে সেগুলি খুঁজে পাওয়া সহজ হওয়া উচিত, যদিও লাল মরিচের ফ্লেক্স এক চিমটি করে।


জেনারেল টিসোর আরেকটি বড় বিষয় হল যে আপনি সসটি আগে থেকেই ভালোভাবে তৈরি করতে পারেন-হ্যাক, আপনি চাইলে আগের দিনও তৈরি করতে পারেন-এবং মুরগির সাথে টস করার জন্য এটিকে গরম করুন যখন এটি ভাল এবং এটির জন্য প্রস্তুত। .


মুরগির লেপ

আমার মুরগির পরীক্ষা শুরু করার জন্য, আমি বিভিন্ন বই এবং অনলাইন সংস্থানগুলির মাধ্যমে স্ক্যান করেছিলাম, এমন রেসিপিগুলি বের করেছিলাম যা দাবি করেছিল যে আমি যে সমস্যাগুলি দেখছিলাম তার কিছু সমাধান করেছে - যেমন, একটি পাগলা কুঁচকে ভাজা আবরণ যা মুরগির সাথে ছুঁড়ে দিলে নরম হয় না সস যদিও একই রকম, মেরিনেড কতটা পুরু হওয়া উচিত তার পরিপ্রেক্ষিতে বোর্ড জুড়ে ভিন্নতা ছিল (কিছুতে শুধুমাত্র সয়া সস এবং ওয়াইন থাকে, অন্যটিতে ডিম থাকে এবং অন্যগুলি একটি পুরু ব্যাটার), শুকনো স্টার্চ বা ময়দা দিয়ে টস করবেন কিনা। marinating পরে, এবং হালকা বা গাঢ় মাংস মুরগির ব্যবহার করবেন কিনা.


পাঁচটি ভিন্ন আবরণ। সিরিয়াস ইটস / জে. কেনজি লোপেজ-আল্ট

আমি কয়েকটি কার্যকরী রেসিপি একসাথে রেখেছি যা পরীক্ষা করার জন্য যা আছে তার স্বরবৃত্ত চালানো বলে মনে হচ্ছে, যার মধ্যে রয়েছে:


সয়া সস এবং ওয়াইনের পাতলা মেরিনেড, ভাজার আগে কর্নস্টার্চে ফেলে দেওয়া হয়।

ডিমের সাদা-ভিত্তিক মেরিনেড, ভাজার আগে কর্নস্টার্চে ফেলে দিন।

সম্পূর্ণ ডিম-ভিত্তিক মেরিনেড, ভাজার আগে কর্নস্টার্চে ফেলে দিন।

ডিম-ভিত্তিক বাটা কর্নস্টার্চ দিয়ে তৈরি, ভাজার আগে শুকনো আবরণ নেই।

ডিম-ভিত্তিক বাটা কর্নস্টার্চ দিয়ে তৈরি, ভাজার আগে একটি শুকনো আবরণ দিয়ে।

ময়দা এবং কর্নস্টার্চ দিয়ে তৈরি ডিম-ভিত্তিক বাটা, ভাজার আগে কোনও শুকনো আবরণ নেই।

ময়দা এবং কর্নস্টার্চ দিয়ে তৈরি ডিম-ভিত্তিক বাটা, ভাজার আগে একটি শুকনো আবরণ দিয়ে।

এখানে কয়েকটি ফলাফল রয়েছে:


A simple cornstarch coating rapidly softens. 

Serious Eats / J. Kenji López-Alt


An egg-based batter with just enough cornstarch to thicken it, no dry coating afterwards. 

Serious Eats / J. Kenji López-Alt


A thick and eggy marinade, dry cornstarch coating afterwards. 

Serious Eats / J. Kenji López-Alt


কোন ডিম নেই, শুধু একটি তরল মেরিনেড, পরে কর্নস্টার্চের আবরণ। সিরিয়াস ইটস / জে. কেনজি লোপেজ-আল্ট
তারা সব ঠিকঠাক দেখায়, কিন্তু সস যোগ করার আগেও তাদের কেউই বেশিক্ষণ খাস্তা থাকেনি। পরীক্ষা থেকে, একটি জিনিস নিশ্চিত ছিল: একটি ঘন, ডিম-ভিত্তিক মেরিনেড একটি পাতলা মেরিনেডের চেয়ে উচ্চতর, যা মুরগির পাউডারযুক্ত এবং একটি ক্রাস্ট তৈরি করে যা ফ্রাইয়ার থেকে বেরিয়ে আসার কয়েক সেকেন্ডের মধ্যে নরম হয়ে যায়।

শুকনো কোটে টস করার আগে মেরিনেডে কিছুটা স্টার্চ যোগ করা আরও ভাল ছিল। ভাল, কিন্তু নিখুঁত নয়। জেনারেল হয়তো এই যুদ্ধে জিতেছেন, কিন্তু তিনি যুদ্ধে হেরে যাবেন, আমি শপথ করে বলছি।

Thin marinade. 

Serious Eats / J. Kenji López-Alt


ব্যাটার ভিত্তিক marinade. সিরিয়াস ইটস / জে. কেনজি লোপেজ-আল্ট
অন্য takeaway? ডার্ক মিট যাবার উপায়। স্তনের মাংস শুকনো এবং খড়ির মতো বেরিয়ে আসে, এটি একটি সমস্যা যা কিছু বর্ধিত ম্যারিনেটিংয়ের মাধ্যমে প্রশমিত করা যেতে পারে (মেরিনেডের সয়া সস একটি ব্রিন হিসাবে কাজ করে, এটি আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করে), তবে প্রক্রিয়াটি ইতিমধ্যে একটি দীর্ঘ রেসিপিতে সময় যোগ করে, এবং এমনকি brined সাদা মাংস গাঢ় মাংস হিসাবে রসালো কাছাকাছি কোথাও নেই.

সাদা বনাম গাঢ় মাংস। ডানদিকের কালো মাংস অনেক বেশি রসাল। সিরিয়াস ইটস / জে. কেনজি লোপেজ-আল্ট
এবং আমরা কে মজা করছি? জেনারেল টিসো কখনই স্বাস্থ্যকর খাবার হতে যাচ্ছে না। এটির জন্য উরু ভেঙে ফেলুন (এবং তাদের ডিবোন করার জন্য আমাদের গাইড দেখুন)।

জেনারেল Tso এর চিকেন একটি নতুন আবরণ পদ্ধতির প্রয়োজন
আমি যে বিদ্যমান কৌশলগুলি খুঁজে পেয়েছি তার কোনোটিই আমাকে যথেষ্ট আবরণ দেয়নি যা আমি খুঁজছিলাম, তাই আমি বইয়ের সমস্ত চিকেন-ফ্রাইং কৌশলগুলি বের করে আমার অনুসন্ধান প্রসারিত করার সিদ্ধান্ত নিয়েছি।

ডাবল-ডুবানো মুরগি। সিরিয়াস ইটস / জে. কেনজি লোপেজ-আল্ট
ডবল-ডিপিং সম্পর্কে কি? আমি ডিমের সাদা, সয়া সস, ওয়াইন, বেকিং পাউডার এবং কর্নস্টার্চ দিয়ে তৈরি একটি পুরু মেরিনেডে আমার মুরগির টুকরো শুরু করেছিলাম (আমি দেখেছি যে বাটাতে বেকিং পাউডার যোগ করলে এটি ভাজা হওয়ার সাথে সাথে এটি হালকা রাখতে সাহায্য করে), তারপর এটি কর্নস্টার্চের মিশ্রণে ডুবিয়ে রাখি। , ময়দা, এবং বেকিং পাউডার (ময়দা যোগ করা বাদামী করতে সাহায্য করে)।

এর পরে আমি এটিকে আবার ভেজা মিশ্রণে সরিয়ে নিয়েছিলাম এবং আবার শুষ্ক অবস্থায় একটি অতিরিক্ত পুরু আবরণ তৈরি করেছিলাম।
এটা পাগল crunchy ... খুব crunchy. সিরিয়াস ইটস / জে. কেনজি লোপেজ-আল্ট
অতিরিক্ত পুরু আবরণ নিশ্চিতভাবে অতিরিক্ত ক্রাঞ্চি চিকেন তৈরি করে। দুর্ভাগ্যবশত, খুব কুড়কুড়ে। অংশে এক চতুর্থাংশ ইঞ্চি পুরু হওয়া, লেপটি জেনারেল সো-এর স্বাদকে যে কোনও কিছুর চেয়ে শক্ত ক্র্যাকারের মতো করে তুলেছে। অতিরিক্ত খামির সাহায্য করেনি।

এরপরে আমি একটি ভিন্ন পদ্ধতির জন্য গেলাম, কিছু সূত্রের জন্য কোরিয়ার দিকে তাকালাম। কোরিয়ান ফ্রায়েড চিকেনের রেসিপি তৈরি করতে আমি ইতিমধ্যেই অনেক সময় ব্যয় করেছি, এবং সেই রেসিপিটি একই ধরনের সমস্যা মোকাবেলা করে: সসে প্রলেপ দিলে কীভাবে পিষ্ট করা যায়, গভীর ভাজা মুরগির ডানাগুলো খাস্তা থাকবে।

সেখানে সমাধান? ভদকা দিয়ে কাটা কর্নস্টার্চের একটি পাতলা স্লারি ব্যবহার করুন, এমন একটি ধারণা যা আমি প্রথম অ্যামাজনে ব্রিটিশ শেফ হেস্টন ব্লুমেন্থালের পারফেকশন সিরিজে দেখেছিলাম। ভদকা ভাজা খাবার দুটি গুরুত্বপূর্ণ উপায়ে খাস্তা হতে সাহায্য করতে পারে।

ভদকা হল টিকিট। সিরিয়াস ইটস / জে. কেনজি লোপেজ-আল্ট
প্রথমত, অ্যালকোহল জলের চেয়ে বেশি উদ্বায়ী (এবং সয়া সস, ওয়াইন এবং ডিম মূলত জল)। অর্থাৎ, এটি আরও সহজে বাষ্পীভূত হয়, এবং যেহেতু ভাজা মূলত বাষ্পীভবনের একটি প্রক্রিয়া, তাই অ্যালকোহল দিয়ে তৈরি ব্যাটারগুলি আরও খসখসে বেরিয়ে আসে।

ভদকা গ্লুটেনের বিকাশকে সীমিত করতেও কাজ করে। এটা কেন গুরুত্বপূর্ণ? আমার ভাজা মুরগির খণ্ডগুলির সাথে আমি যে সমস্যাগুলি খুঁজে পাচ্ছিলাম তার মধ্যে একটি হল যে আবরণ, যা খাস্তা শুরু হয়েছিল, শীঘ্রই এটি শীতল বা আর্দ্র হতে শুরু করে শীঘ্রই চামড়ার হয়ে যায়। এটি গ্লুটেনের অত্যধিক বিকাশের ফল, প্রোটিনের আন্তঃসংযুক্ত নেটওয়ার্ক যা ময়দা এবং জল মিশ্রিত হলে গঠন করে। আপনি মিশ্রণে কিছু গ্লুটেন চান (এটি ছাড়া, আপনি একটি পাউডারি, পেপার ক্রাস্ট দিয়ে শেষ করবেন), তবে খুব বেশি একটি সমস্যা হতে পারে। যেহেতু গ্লুটেন অ্যালকোহলে তৈরি হয় না, তাই ভদকা আপনাকে এমন একটি ব্যাটার অর্জন করতে দেয় যা ঠান্ডা হওয়ার সাথে সাথে চামড়াজাত হয় না।

কোরিয়ান ভাজা মুরগির স্টাইলের আবরণ। সিরিয়াস ইটস / জে. কেনজি লোপেজ-আল্ট
আমি কোরিয়ান ফ্রায়েড চিকেনের জন্য যে ব্যাটার ব্যবহার করেছিলাম সেই একই ব্যাটার দিয়ে মুরগির উরুর টুকরোগুলোকে সস-এ টস করে চেখে দেখার চেষ্টা করেছি।

এটা নিশ্চিতভাবে থাকার-খাস্তা-যখন-ভেজা সামনের উন্নতি ছিল, কিন্তু জেনারেল সো-এর মধ্যে আমি যা খুঁজছিলাম ঠিক সেটা ছিল না। সেই সসটি ক্যাপচার করার জন্য এটির আরও ক্র্যাজি নুক এবং ক্রানি দরকার ছিল।

আমার মাথায় নোক্স এবং ক্র্যানিসের ধারণা নিয়ে, আমার চিন্তা অবিলম্বে আমার বাড়িতে তৈরি চিক-ফিল-এ স্যান্ডউইচের দিকে ঝাঁপিয়ে পড়ে। সেখানে কৌশলটি হল মুরগির ড্রেজিং করার আগে শুকনো মিশ্রণে কিছুটা ভেজা ব্যাটার যোগ করা। আপনার আঙ্গুলের ডগায় সেই ভেজা ব্যাটারটি শুকনো মিশ্রণে কাজ করে, আপনি রুটি তৈরির ছোট নগেট তৈরি করেন যা মুরগির বাইরের অংশে লেগে থাকে।

একটি সম্পূর্ণ ডিমের মেরিনেডের উপরে ময়দা এবং কর্নস্টার্চের একটি ঘন, আধা-আদ্র আবরণ, আমার বাড়িতে তৈরি চিক-ফিল-এ স্যান্ডউইচ রেসিপি দ্বারা অনুপ্রাণিত।
সিরিয়াস ইটস / জে. কেনজি লোপেজ-আল্ট
গভীর ভাজার পরে, সেই ছোট নাগেটগুলি মুরগির পৃষ্ঠের ক্ষেত্রফল বাড়াতে সাহায্য করে, এটিকে অতিরিক্ত কুঁচকে এবং খাস্তা করে তোলে।

সিরিয়াস ইটস / জে. কেনজি লোপেজ-আল্ট
পূর্ববর্তী সময়ে, ফাস্ট ফুডের কথা চিন্তা করাকে এমন একটি সুস্পষ্ট পদক্ষেপ বলে মনে হয়েছিল। সর্বোপরি, সেই চিকেন ম্যাকনাগেটগুলি ঘন্টার পর ঘন্টা খাস্তা থাকে এবং আপনি যদি কিছুক্ষণ ধরে অনুসরণ করেন তবে আপনি এই ছোট্ট হ্যাকটি সম্পর্কে জানতে পারবেন: আপনার নিজের মুরগি ভাজার পরিবর্তে চাইনিজ-আমেরিকান স্টির-ফ্রাইতে পোপেয়ের চিকেন নাগেটস ব্যবহার করুন। সত্যিই দুর্দান্ত চিকেন নাগেট দিয়ে এই থালাটি শুরু করা বোঝা যায়, তাই না?

আমার কোরিয়ান ফ্রাইড চিকেন থেকে আমি যে ভদকা কৌশলটি শিখেছি তার সাথে সেই পদ্ধতিটি একত্রিত করে, আমি আরও ভাল ফলাফল নিয়ে শেষ করেছি। উভয় বিশ্বের সেরা:

যারা crags চেক আউট!. সিরিয়াস ইটস / জে. কেনজি লোপেজ-আল্ট
এবং সেরা অংশ? এই সস-ধরা ক্র্যাগগুলি দীর্ঘ সময়ের জন্য খাস্তা থাকে — এতটাই খাস্তা যে এমনকি পরের দিন মাইক্রোওয়েভ করলেও, মুরগিটি তাজা-ভাজা হওয়ার মতোই ভাল।

সব একসাথে টানা জন্য টিপস
তরল। সিরিয়াস ইটস / জে. কেনজি লোপেজ-আল্ট
সুস্বাদু এবং খাস্তা মুরগির জন্য, ডিমের সাদা অংশের একটি মেরিনেড দিয়ে শুরু করুন যাতে কয়েক টেবিল চামচ গাঢ় সয়া সস, কয়েক টেবিল চামচ শাওক্সিং ওয়াইন এবং কয়েক টেবিল চামচ ভদকা মেশানো হয়। এই মিশ্রণের অর্ধেকটা আলাদা করে রেখে দিন যাতে আমার শুকনো আবরণ পরে আর্দ্র করা যায়, তারপরে কর্নস্টার্চ, বেকিং সোডা এবং মুরগি দিয়ে প্রলেপ শেষ করুন।

এই পর্যায়ে, আপনি কয়েক ঘন্টা পর্যন্ত মুরগিকে ফ্রিজে রাখতে পারেন, অথবা আপনি একটি সংক্ষিপ্ত মেরিনেটের সময়কালের সাথে রেসিপির বাকি অংশে সরাসরি লাঙ্গল করতে পারেন। এটা খুব সামান্য পার্থক্য তোলে.

শুষ্ক উপাদানে সংরক্ষিত marinade. সিরিয়াস ইটস / জে. কেনজি লোপেজ-আল্ট
ময়দা, কর্নস্টার্চ, বেকিং পাউডার এবং লবণের শুকনো মিশ্রণে সেই সংরক্ষিত মেরিনেড যোগ করুন। ময়দা-মেরিনেড মিশ্রণের কয়েকটি বড় নাগেট সহ মিশ্রণটি মোটা এবং চূর্ণবিচূর্ণ দেখতে হবে।

আপনি কেবল সমস্ত মুরগিকে ডাম্প করতে পারেন এবং তারপরে মিশ্রণের প্রতিটি টুকরোকে সাবধানে আলাদা করতে এবং লেপ দেওয়ার কাজ করতে পারেন, দৃঢ়ভাবে চাপ দিতে পারেন যাতে এটি মেনে চলে (এই পদ্ধতিটি ব্যবহার করে আপনি অগোছালো হাত পাবেন), অথবা আপনি আমার পছন্দের পদ্ধতিটি ব্যবহার করতে পারেন, যার জন্য একটি লাগে একটু বেশি অনুশীলন করুন: শুকনো মিশ্রণটি এক হাতে ধরে এবং ক্রমাগত টস করে, আপনার অন্য হাত দিয়ে মুরগির টুকরোগুলি একে একে ফেলে দিন। আপনি টস করার সাথে সাথে, মুরগির টুকরোগুলি সমস্ত পৃথকভাবে প্রলেপ দেওয়া উচিত।

আপনি হয়ত আমাকে এটা বলতে শুনেছেন, এবং আমি এটি পুনরাবৃত্তি করতে থাকব যতক্ষণ না বিপরীতে প্রমাণ পাওয়া যায়: আপনার কাছে একটি ডিপ ফ্রাইয়ার না থাকলে, একটি ভাজা ভাজার জন্য সেরা পাত্র। এর প্রশস্ত আকৃতি খাবারকে কৌশলে সহজ করে তোলে এবং স্প্যাটার ধরতে সাহায্য করে, আপনার রান্না করার সময় আপনার কাউন্টারটপ পরিষ্কার রাখে।

গভীর ভাজা সম্পর্কে সমস্ত সাধারণ সতর্কতা এখানে সত্য: তাপমাত্রা নিয়ন্ত্রণ করতে একটি থার্মোমিটার ব্যবহার করুন (এই ক্ষেত্রে 350 ° ফারেনহাইট (177 ডিগ্রি সেলসিয়াস)), একবারে একটি টুকরো যোগ করুন এবং গরম তেলে আলতো করে নামিয়ে দিন (করবেন না) তাদের ফেলে দিন!), এবং জিনিসগুলিকে নড়াচড়া করতে থাকুন যাতে তারা দ্রুত এবং সমানভাবে ভাজতে পারে, যা ফলস্বরূপ তাদের আরও দ্রুত খাস্তা হতে সাহায্য করবে।


সস দিয়ে চিকেন টস করুন। সিরিয়াস ইটস / জে. কেনজি লোপেজ-আল্ট
একবার মুরগি ভাজা এবং শুকিয়ে গেলে, এটি শুধুমাত্র সস দিয়ে ছুঁড়ে ফেলার ব্যাপার, যা ভাজার পরে অবিলম্বে বা আগে থেকেই একই ওয়াকে তৈরি করা যেতে পারে (নীচের নোট বিভাগ এবং মেক-অ্যাড নির্দেশাবলী দেখুন)। (আমি মিশ্রণে স্ক্যালিয়নের কয়েকটি 1-ইঞ্চি টুকরা যোগ করতে চাই, তবে এটি সম্পূর্ণ ঐচ্ছিক।) একটি রাবার স্প্যাটুলা কৌশলটি করে। প্রতিটি সারফেসে সসকে প্রলেপ দিতে একটু পরিশ্রম লাগে, কিন্তু সব বলা হয়ে গেলে আপনি পুরস্কৃত হবেন।

দারুণ পুরস্কৃত।

অতিরিক্ত ক্র্যাজি, ভদকা-ভিত্তিক আবরণের সাথে, মুরগিটি সসে বসেও খাস্তা থাকে।
সিরিয়াস ইটস / জে. কেনজি লোপেজ-আল্ট
এখানে পৌঁছানোর জন্য এটি একটি দীর্ঘ, বাঁকানো রাস্তা ছিল, কিন্তু চিকেন-ফ্রাইং কৌশল এবং একটি সস যা সঠিক পরিমাণে অম্লতার সাথে এর মিষ্টির ভারসাম্য বজায় রাখে, আমি বিশ্বাস করি অবশেষে আমার কাছে এই সবচেয়ে আমেরিকান চীনা খাবারের একটি সংস্করণ রয়েছে যা এমনকি জেনারেলের পরিবারও তা অনুমোদন করবে।

No comments

শীট-প্যান চিকেন এবং স্কোয়াশ সালাদ(Sheet-Pan Chicken and Squash Salad)

  এই লো-লিফ্ট কিন্তু জ্যাম-প্যাকড স্যালাডে, অ্যাড-ইনগুলির একটি আরামদায়ক মেডলে সবই একটি শীট প্যানে তৈরি করা হয়েছে: এখানে লেমনি রোস্ট চিকেন ...

Theme images by RedHelga. Powered by Blogger.